সেবার ধাপ ১। সমস্যা গুলি লিখিতভাবে জানানো ২। সংশিস্নষ্ট কর্মকর্তা সরেজমিনে পরিদর্শন ও জরিপ। ৩। সমস্যা সমাধানের লক্ষ্যে প্রতিবেদন প্রস্তুত করে প্রধান কার্যালয়ে প্রেরন। ৪। কারিগরি কমিটির সম্ভাব্যতা নিরূপণ। ৫। প্রকল্প প্রস্তাব প্রণয়ন। ৬। অনুমোদন। ৭। কাজ বাস্তবায়ন।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস